বর্তমান এই করোনা পরিস্থিতে অনেকেই বিদেশ থেকে বাংলাদেশে এসে লকডাউনের কারনে বিদেশে ফেরৎ যেতে পারেন নাই। অনেকের রিটার্ন টিকেটের তারিখ চলে গিয়েছে আবার অনেকের তারিখ খুব কাছাকাছি। আবার কিছু মানুষ আছেন যাদের ভিসার মেয়াদ / ছুটির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

 

তাদের উদ্দেশ্যে বলতে চাচ্ছি আপনাদের ভয়ের কোন কারন নেই। আপনারা সবাই পরিস্থিতি স্বাভাবিক হলে আপনার যার যার কর্মস্থলে ফিরে যেতে পারবেন।

 

বর্তমানে আরব আমিরাত সরকার তাদের দেশের সকল বাংলাদেশীদের জন্য অনলাইন রেজিষ্ট্রেশন সিস্টেম চালু করেছেন। আপনারা আরব আমিরাত প্রবাসী তাদের সবাইকে এই রেজিষ্ট্রেশনটি করতে হবে। সেখান থেকে এপ্রুভাল আসলেই আপনি আপনার টিকেটের তারিখ পরিবর্তন করে তাদের দেশে প্রবেশ করার সুযোগ পাবেন।

 

অন্যদিকে সৌদি আরব সরকার এখনপর্যন্ত তেমন কোন নিউজ আপডেট প্রদান করে নাই।  তবে যারা বর্তমানে বাংলাদেশে আছেন, তারা সবাই আপনাদের নিজ নিজ কফিলের সাথে ভিসা সংক্রান্ত বিষয় গুলো নিয়ে আলোচনা করা। এখন পর্যন্ত ভিসা আপডেট করার সুযোগ কফিলের মাধ্যমেই রেখেছে সৌদি সরকার।

 

ফ্লাইট চলাচল বাংলাদেশ হতে ১৭ টি দেশের সাথে আগামী ১৫ জুন ২০২০ তারিখ পর্যন্ত বন্ধ ঘোষনা করেছে বাংলাদেশ সরকার। তাই আগামী ১৫ তারিখের আগে কোন নির্দিষ্ট ভাবে বলা যাচ্ছে না আগামী ১৬ জুন ২০২০ থেকে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে কিনা।

 

সকল প্রকার ভিসা ও ফ্লাইট সংক্রান্ত আপডেট সরাসরি আপনার ফেইসবুক মেসেন্জারের ইনবক্সে পেতে নিচের লিংকে ক্লিক করুন। এবং আমাদেরকে মেসেজ করুন।